নিহত বিমান ছিনতাইকারীর ব্যাগে কাবিননামা ও নায়িকা শিমলার ছবি!

বাংলাদেশ বিমানের যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী মাহাদীর ব্যাগ তল্লাশি করে একটি কাবিননামা পাওয়া গেছে বলে জানিয়েছে বিমানবন্দরের একটি সূত্র। কাবিননামায় মাহাদীর পাশাপাশি বাংলা সিনেমার নায়িকা শিমলারও ছবিও সাঁটানো ছিল।

রোববার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের যাত্রীবাহী বিমান ছিনতাইয়ের চেষ্টা ব্যর্থ হয় ক্রুদের বুদ্ধিমত্তায়।

তারা বিমানটি সফলতার সঙ্গে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করতে সক্ষম হন। এরপর বিমানটি নিরাপদ করার বাকি কাজ সম্পন্ন করেছেন লে. কর্নেল ইমরুল। তাকে সহায়তা করেছে বাংলাদেশ বিমানবাহনী, নৌবাহিনী, র‌্যাব-০৭ ও বাংলাদেশ পুলিশ।

মাত্র ৮ মিনিটের অভিযানে লে. কর্নেল ইমরুলের নেতৃত্বাধীন কমান্ডো বাহিনী ছিনতাইকারীকে পরাস্ত করে আটক করেন। লে. কর্নেল ইমরুল রাজধানীর হলি আর্টিজানে জঙ্গিদের বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করে আলোচনায় এসেছিলেন।

অভিযান শেষে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, জিওসি চট্টগ্রাম মেজর জেনারেল মতিউর রহমান।

তিনি আরো জানান, ছিনতাকারীকে প্রাথমিকভাবে বিদেশি বলে ধারণা করা হলেও সে ছিল বাংলাদেশি। বয়স ২৫/২৬ বলে ধারণা করা হচ্ছে। বিমানে ক্রুদেরকে সে জানিয়েছিল তার নাম মাহাদী।

বিমান বন্দরের নিরাপত্তা বেষ্টনী পেরিয়ে পিস্তল নিয়ে কিভাবে ছিনতাইকারী বিমানে উঠলো জানতে চাইলে মেজর জেনারেল মতিউর রহমান বলেন, এটি তদন্ত করে জানানো হবে।