ভয় পেয়েই বিয়ের সিদ্ধান্ত নিয়েছি : মুস্তাফিজ

ভয় পেয়েই বিয়ের সিদ্ধান্ত- আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা নেই, এই বিরতিতে ক্রিকেটারদের বিয়ের ধুম পড়েছে! অবশেষে বরের বেশে সাজলেন ‘কাটার মাস্টার‘ মুস্তাফিজুর রহমান।

মায়ের পছন্দের পাত্রীকেই আজ শুক্রবার জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি। মুস্তাফিজের ভাই বিয়ের বিষয়ে বললেন, ‘নিউজিল্যান্ডের ওই ঘটনার পর বাড়িতে এসেও ওর (মুস্তাফিজ) মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমার বিয়ের সিদ্ধান্ত নেই।’

ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলা অনেকের জীবনের গতিপথই পাল্টে দিয়েছে। এই হামলা থেকে অল্পের জন্য বেঁচে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। যে কারণে তৃতীয় টেস্ট বাতিল করে দেশে ফিরে এসেছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা।

দেশে পা রাখার পর তামিম নিজেই বলেছেন, এই ঘটনা ভুলতে তাঁদের অনেক সময় লাগবে। ভয়াবহ এই ঘটনার ধাক্কা কাটিয়ে উঠতে সময় লাগবে ক্রিকেটারদের। এ জন্য ক্রিকেট থেকে অন্তত কিছুদিন দূরে থাকা উচিত।

তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা নেই, মুস্তাফিজ খেলছেন না এবারের আইপিএলেও। এই বিরতিতে তাই বিয়ের সিদ্ধান্ত নিয়েছে মুস্তাফিজ ও তার পরিবার। সঙ্গে আছে নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলার ট্রমা কাটিয়ে ওঠার ব্যাপারটাও।

আপাতত শুধু আকদ হয়েছে, বিয়ের আসল অনুষ্ঠানটা হবে বিশ্বকাপের পর।নিজের দ্বিতীয় ইনিংস নিয়ে মুস্তাফিজুর রহমান সাংবাদিকদের সঙ্গে কোনো কথা না বললেও তার বড় ভাই, মুস্তাফিজ-শিমু দম্পতির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মুস্তাফিজের ভাই মোখলেসুর রহমান পল্টু জানান,

‘পারিবারিকভাবে আজ আকদ হলেও আনুষ্ঠানিকতা হবে আগামী ক্রিকেট বিশ্বকাপের পর। মূলত নিউজিল্যান্ডের ওই ঘটনার পর বাড়িতে এসেও ওর (মুস্তাফিজ) মন অনেক খারাপ ছিল। সে কারণেই আমরা বিয়ের সিদ্ধান্ত নেই।’

এরই মধ্যে বিয়ে করেছেন সাব্বির রহমান। জীবনের নতুন জুটি গড়ার তালিকায় আছেন তিন ‘ম’—মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান আর মুমিনুল হক। তিন ‘ম’–এর বিয়ে যেন অন্য রকম রং ছড়িয়েছে বাংলাদেশের ক্রিকেটে।

১৪ জন বরযাত্রী নিয়ে ৫ লক্ষ ১ টাকা দেনমোহরে ঢাবি ছাত্রীকে বিয়ে করলেন মোস্তাফিজ

সবাইকে অবাক করে দিয়ে অনেক গোপনেই বিয়ের পিড়িতে বসলেন কাটার মাস্টার খ্যাত জাতীয় দলের তারকা ক্রিকেটার মোস্তাফিজুর রহমান। মাত্র ১৪-১৫ জন বরযাত্রী নিয়ে আজ দুপুর সাড়ে ৩টার দিকে পাঁচ লক্ষ এক টাকা দেনমোহর ধার্য করে মামাতো বোন সামিয়া ইয়াসমিন শিমুকে বিয়ে করেছেন ফিজ।

এর আগে দুপুরে জুম্মার নামাযের পর নিজের প্রাইভেট কারে চড়ে বাবা-মা-ভাই-বোনদের নিয়ে সোনালী শেরওয়ানি পরে বর বেশে কনের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন মোস্তাফিজ। দু-তিনটি মোটরসাইকেলে ছিল আরও কয়েকজন। মহানবী সা এর হাদিসের সুন্নতী মোতাবেক সর্বোচ্চ ২০ জনের নিয়ম মেনে সব মিলিয়ে ১৪-১৫ বরযাত্রী নিয়ে বিয়ে করতে আসেন মোস্তাফিজ।

তার নিজ জেলা সাতক্ষীরার দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামে আপন মেঝ মামা সাবেক ইউপি সদস্য মো. রওনাকুল ইসলাম বাবুর বাড়িতে খুবই স্বপ্ল পরিসরে বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয় তার। শিমু বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের অনার্স প্রথম বর্ষে অধ্যয়নরত রোকেয়া হলের শিক্ষার্থী।

এদিকে, এই তারকা ক্রিকেটারের বিয়েকে ঘিরে মিডিয়া কর্মীদের সরব উপস্থিতি থাকলেও মহানবী (সা) এর হাদিস মেনে গোপনীয়তা রক্ষা করেই বিয়ের কাজটি সারতে চেয়েছিলেন মোস্তাফিজ। এজন্য কনের বাড়ি পৌঁছানোর পর ভিতরে ঢুকতে দেওয়া হয়নি সংবাদ কর্মীদের।

আনুষ্ঠানিকতা শেষে স্ত্রী সামিয়ার পাশে মোস্তাফিজুর

গোপন রাখতে চেয়েছিলেন, কিন্তু মোস্তাফিজুর রহমান শুক্রবার বিয়ে করবেন, সেটি জানা হয়েছে আগেই। শুক্রবার বেলা তিনটায় সাতক্ষীরার দেবহাটা উপজেলার জগন্নাথপুর গ্রামে বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন বাঁহাতি পেসার।

কনে সামিয়া পারভীন শিমু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। মেয়ের বাবা রওনাকুল ইসলাম সম্পর্কে মোস্তাফিজের মেজ মামা।

কাটার মাস্টারের এই বিয়েটা অবশ্য হয়েছে লোকচক্ষুর অনেকটা আড়ালেই। কিছুটা লুকোচুরিও বলা যায়। গণমাধ্যমকর্মীসহ আত্মীয় স্বজনের অনেকেরই নিশ্চিত করে জানা ছিল না, ঠিক আজই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন জাতীয় দলের এই তারকা পেসার।

তবে মোস্তাফিজ বিয়ে যে করতে যাচ্ছেন, এই খবরটা জানাজানি হয় মিডিয়ার কল্যাণে। স্ত্রী সামিয়া পারভীন শিমুর পরিচয়টাও অনেকের জানা হয়ে গেছে। তিনি মোস্তাফিজেরই মামাতো বোন। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের প্রথম বর্ষের ছাত্রী।

মোস্তাফিজ সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার তেঁতুলিয়া গ্রামের সন্তান। স্ত্রী সামিয়া পারভীন শিমু পার্শ্ববর্তী দেবহাটা উপজেলার হাদিপুর গ্রামের মো. রওনাকুল ইসলাম বাবুর মেয়ে।

দুই পরিবার বিয়ের এই বিষয়টি গোপন রাখতে চাইলেও আদতে সেটা আর গোপন থাকেনি। সবাই-ই জেনে গেছেন। আনুষ্ঠানিকভাবে কনের ছবি প্রকাশ করা হয়নি।

তবে আকাশে চাঁদ উঠলে যেমন ঢাকা যায় না। তেমনই আড়ালে থাকেনি মোস্তাফিজের জীবন সঙ্গিনীর ছবিও।