২০০ যাত্রী নিয়ে বালুবোঝাই জাহাজের সঙ্গে সংঘর্ষ, ডুবে গেলো লঞ্চ

মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে এমভি রিয়াদ নামের একটি লঞ্চের তলা ফেটে অর্ধেক পানিতে ডুবে যায়।

শনিবার বেলা আড়াইটার দিকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের মাঝ পদ্মায় বালুবোঝাই জাহাজের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এসময় অন্য ট্রলার গিয়ে লঞ্চযাত্রীদের উদ্ধার করে নিরাপদে নিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট থেকে এমভি রিয়াদ নামের একটি লঞ্চ যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশে রওনা দেয়। বেলা আড়াইটার দিকে লঞ্চটি চায়না চ্যানেল অতিক্রম করার সময় বালুবোঝাই একটি জাহাজের সঙ্গে ধাক্কা লাগে। এতে লঞ্চের তলা ফেটে যায়। মূহূর্তেই পানি উঠে ডুবে যেতে থাকে লঞ্চ। অবস্থা বেগতিক দেখে আশপাশে থাকা ট্রলার গিয়ে লঞ্চযাত্রীদের উদ্ধার করে।

লঞ্চের যাত্রীরা জানান, দুর্ঘটনাকবলিত লঞ্চটিতে প্রায় ২০০ যাত্রী ছিলেন। লঞ্চ ডুবে যেতে দেখে যাত্রীরা নামতে শুরু করেন। তবে লঞ্চের কোনো যাত্রী বড় ধরনের দুর্ঘটনায় পড়েননি। তারা সবাই নিরাপদে আছেন।

লঞ্চের মালিক ইমাম খান বলেন, দুর্ঘটনাকবলিত লঞ্চের মারাত্মক ক্ষতি হয়েছে। কিন্তু যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তারা নিরাপদে যে যার গন্তব্যে যাচ্ছেন। সবাই নিরাপদে আছেন।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, তলা ফেটে লঞ্চটিতে পানি উঠে অর্ধেক ডুবে যায়। লঞ্চের সব যাত্রীকে উদ্ধার করা হয়েছে। কারও কোনো ক্ষতি হয়নি। তবে লঞ্চটি ক্ষতিগ্রস্ত হয়েছে।